উপদেশ
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৭-০৪-২০২৪

"থেমে থেকোনা যদি হেরে যাও
তুমি যেখানে দাড়িয়ে আছো সেখান থেকেই আবার পথ চলা শুরু করো, আকড়ে ধরো সামনের পথ,
পিছনে কি আছে তা ভেবে সময় নষ্ট করোনা।
অতীত কে দিয়ে সামনের পথ চলতে হয় কিন্তুু
অতীতের দুঃখে কষ্টে অনুতপ্ত হওয়ার কিছু নেই, এটা কেবলি মরিচিকা।
কষ্টকে কষ্টের মতো করে বাচতে দেও আর তুমি তোমার গন্তব্যে এগিয়ে যাও যতক্ষন পর্যন্ত তুমি এই পৃথিবীতে দৃশ্যমান থাকো ততক্ষণ তোমাকে দৌড়াতে হবে কখনো চোখ বুঝে কখনো কখনো মুখ বুঝে।

মনে রেখ তোমাকে দৌড়াতেই হবে।

না হলে তুমি বার বার হেরে যাবে
খুব ভালো ভাবে হেরে যাবে। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।